How to become richest । প্রতিদিন এই কাজ গুলি করুন আর ধনী হয়ে উঠুন 

প্রত্যেক মানুষের মধ্যে অর্থের (money) চাহিদা থাকে,কিন্তু লক্ষ টাকার কামনা করলেই কি অর্থ হাতে চলে আসে? কিন্তু এই কামনা এক অদম্য ইচ্ছার রূপ ধারণ করে, পাগলামিতে রূপান্ততির হয় তখন ধন-সম্পদ (richest) প্রাপ্তির জন্য স্পষ্ট পরিকল্পনার সৃষ্টি হয় এবং উপায় বা রাস্তা আপনাআপনি (autometic) বেরিয়ে আসে।

যদি এই পাগলামির সাথে একাগ্রতা (Concentration) যুক্ত হয় তাহলে অসফলতাকে ভয় না পেয়ে নিজের লক্ষকে সফল করে তোলে এবং ধন-সম্পত্তির (richest) অধিকারী হয়ে ওঠে।

ধন-সম্পত্তি জন্য মনের মধ্যে যে অদম্য ইচ্ছা ও পাগলামির জন্ম নেয় তাকে বাস্তবায়িত করার জন্য এমন কিছু পদক্ষেপ রয়েছে যেগুলি গ্রহণ করা খুবই জরুরি। নীচে সেই বিষয় গুলি স্পষ্ট করা হল-

প্রথমত:

প্রথমে নিজে মনে-মনে ঠিক করে নিবেন যে আপনি কত টাকা রোজগার করতে চান? “আমার প্রচুর অর্থ চাই” এটা বলাই যথেষ্ট নয়। অর্থের পরিমান যেন আপনার কাছে স্পষ্ট থাকে।

দ্বিতীয়ত:

এই নিশ্চিত অর্থের বিনিময়ে আপনি কি কি বিসর্জন দিতে পারেন সে ব্যাপারেও একটি স্পষ্ট ধারণা থাকা উচিত। (“যা কিছু বা কিছুই না” এমন বললে কোনো লাভ হবে না)

তৃতীয়ত:

কত দিনের মধ্যে এই অর্থ আপানার চাই তা ঠিক করার জন্য একটা তারিখে লক্ষ বানাবেন।

চতুর্থত:

এই লক্ষ বাস্তবায়িত করার জন্য একটি পরিকল্পনা গড়ে তুলুন এবং আপনি প্রস্তুত থাকুন বা না থাকুন তাড়াতাড়ি কাজ শুরু করুন।

পঞ্চমত:

একবার আপনি স্পষ্ট ভাষায় লিখে নিন যে আপনার কত টাকা চাই এবং কত দিনের মধ্যে চাই, এই অর্থ উপার্জনের জন্য আপনি কি কি বিসর্জন দিতে পারবেন এবং তার জন্য কি স্পষ্ট পরিকল্পনা গড়েছেন তা সহ লিখুন।

ষষ্ঠত:

স্পষ্ট ভাষায় লেখা আপনার মনের এই ইচ্ছাকে দিনে অন্তত দুই বার অন্তর দিয়ে পড়ুন (একবার সকালে ঘুম থেকে উঠে আর দ্বিতীয়বার ঘুমোতে যাওয়ার আগে)। যখন পড়বেন তখন বিশ্বাসের সাথে এটা অনুভব করবেন যে সেই টাকা আপনার হাতে এসে গেছে।

এই ছয়টি কথা অক্ষরে অক্ষরে পালন করতেই হবে, বিশেষ করে ষষ্ঠত যে কথা বলা হয়েছে তার নির্দেশ অবশ্যই মানবেন।

এক্ষেত্রে আপনি একটি নালিশ জানাতে পারেন, টাকা আপনার হাতেই আছে তা অনুভব করা একটু অসম্ভব হতে পারে (বাস্তবে তা নেই)। এমন অবস্থায় আপনার আদম ইচ্ছা আপনাকে সাহায্য করবে আপনার ভেতরে যদি সত্যিই অর্থের পিপাসা থাকে এবং যদি সেই ইচ্ছা এক পাগলামির রূপ ধারণ করে তবে এটা বুঝতে আপনাকে বেশি পরিশ্রম করতে হবে না যে, এই অর্থ আপনি অবশ্যই পাবেন। আপনার একমাত্র লক্ষ হল অর্থ প্রাপ্তির জন্য দৃঢ় প্রতিজ্ঞা বদ্ধ হয়ে কাজ করা।

আমার শেষ কথা:

আপনি যদি আপনার মনের মধ্যে যদি সত্যি কারে ধন-সম্পত্তি (richest) অর্জন করার অদম্য ইচ্ছা থেকে থাকে তাহলে আপনি উপরে দেওয়া ছয়টি কথা সব সময় fullow করুন এবং নিজের ইচ্ছাকে পাগলামিতে পরিণত করুন তাহলে আপনি একদিন প্রচুর ধন-সম্পত্তির (richest) অধিকারী হয়ে যাবেন।

4 thoughts on “How to become richest । প্রতিদিন এই কাজ গুলি করুন আর ধনী হয়ে উঠুন ”

  1. This is the perfect blog for anybody who wants to find out about this topic. You know a whole lot its almost hard to argue with you (not that I actually would want toÖHaHa). You certainly put a fresh spin on a topic thats been written about for a long time. Excellent stuff, just wonderful!

    Reply

Leave a Comment