How to chake price history | Amazon, Flipkart থেকে সবচেয়ে কম দামে Shopping করুন

আমরা যত বছর (Year) পেরোচ্ছি ততোই অ্যাডভান্স হতেই থাকছি এবং আমাদের জীবন যাত্রার পরিবর্তন করছি। মাত্র পাঁচ বছর আগের কথা ভাবলে আমরা বুঝতে পারি। এই ডিজিটাল যুগে আমরা এটা চাইছি যে সব কিছু যেন আমাদের আঙুলের ইশারায় হোক, তাই আমার এখন বাজারে না গিয়ে ঘরে বসে ই-কমার্স প্লাটফর্মে গিয়ে নিজের বা পরিবারের প্রয়োজনীয় প্রোডাক্ট অনলাইনে অর্ডার করে নিচ্ছি। কিন্তু আপনি কি জানে, যে প্রোডাক্টটি আপনি অনলাইনে কিনলেন সেটার দাম বেশি নিলো না কম নিলো। আপনি হয়তো ভাবছেন যে কীভাবে বুঝবো আমার কাছে থেকে বেশি দাম নিলো না কম দাম নিলো। চিন্তা করবেন না আজকে আর্টিকেল আমরা প্রাইস হিস্ট্রি (price history) চেক করে কম দামে কিভাবে প্রডাক্ট কিনবেন এই বিষয়ে আলোচনা করবো।

আমরা সকলে কম বেশি অনলাইনে (amazon, Flipkat) শপিং করে থাকি। লক্ষ করে দেবেন যে আপনি দুই মাস আগে একটি প্রোডাক্ট কিনেছে ফ্লিপকার্ট থেকে যে দামে এবং এখন যদি ওই প্রোডাক্টটির প্রাইস চেক করেন তাহলে একটু হলেও দামের পার্থক্য দেখতে পাবেন।

যারা প্রতিনিয়ত অনলাইন থেকে শপিং করছে তাদেকে আজ এমন একটি গুরুত্বপূণ বিষয় শেখাতে চলেছি যেটার মাধ্যমে অনলাইন শপিং খুব অল্প খরচে করতে পারবে।

Price History:

যদি আমরা জানতে পারি যে গত এক বছরের মধ্যে কোনো নিদির্ষ্ট প্রোডাক্ট এর দাম কত টাকাতে up-down করেছে তাহলে আমাদের সুবিধা হবে, আমি প্রোডাক্টটি কেনার জন্য বেশি টাকা খরচ করছি না কম টাকা খরচ করছি। এই ঘটনাটা আমরা বুঝতে পারি ওই প্রোডাক্টটির price history check করে।

তাই আপনি যখনি অনলাইন শপিং করতে যাবেন তার আগে ওই প্রোডাক্টটির Price history অবশ্যই চেক করে নিবেন। ফলে আপনি বুজতে পারবেন যে আপনি ওই প্রোডাক্টটির জন্য বেশি খরচ করছেন কি না।

Price history cheker:

Price history check করার জন্য সবার প্রথমে দরকার price history cheker tool. গুগলে গিয়ে price history cheker tool লিখে সার্চ করলে অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন যাদের মধ্যে সব থেকে বেস্ট হলো Price History.

Price history official ওয়েবসাইটে আপনি Amazon, flipkat থেকে যেকোনো প্রোডাক্টের লিঙ্ক copy করে এনে এদের সাইট pest করলে ওই প্রোডাক্টটির লঞ্চ করার পর থেকে আজ পর্যন্ত price history দেখতে পাবেন।

Price history check
Price history check

আপনার যদি মনে হয় ওই দ্রবটির দাম আগের তুলনায় বেশি তাহলে আপনি বাজেট মতো price set করে alet set করতে পারেন। যখনি দাম কমে যাবে তখন আপনাকে এরা নোটিফিকেশন send করবে।

Price history official মোবাইল app রয়েছে। ফলে আপনি খুব সহজে মোবাইলের মাধ্যমে এটি ব্যবহার করতে পারেন।

আমার শেষ কথা:

আপনি যদি সব কিছু অনলাইনে মাধ্যমে শপিং করেন তাহলে অবশ্যই আপনাকে price history check করে শপিং করা উচিৎ। যদি আজকের এই আর্টিকেলটি ভালো লাগে বা কোনো রকম সমস্যা থাকে তাহলে অবশ্যই comment করে জানাবেন। শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Comment