কিভাবে google থেকে image’s download করবো মোবাইলের মাধ্যমে মাত্র 5 সেকেন্ডে ৷ How to download image’s form google

আমাদের যেকোনো সময় যেকোনো কাজের জন্য বিভিন্ন ধরনের ছবির (image)। ওই photo জোগাড় করার জন্য আমরা গুগলে গিয়ে search করি এবং google আমরা আমাদের প্রয়োজন অনুযায়ী photo তো পেয়ে যায় কিন্তু ছবিটি (image) download করতে পারিনা, ছবিটি সংগ্রহ করার জন্য image টিতে ক্লিক করে screenshort নিতে হয়। তার পরে আবার image টিকে cropp করে orginal size এ আনতে হয়। তবে ওই image টিকে (photo) আমরা আমাদের কাজে ব্যবহার করতে পারি। আমরা সকলে হয়তো এই পদ্ধতিটি অবলম্বন করি।

কিন্তু আজ আমি আপনাকে এমন একটি পদ্ধতি বা রাস্তা দেখাবো যেখানে আপনি কয়েক সেকেন্ডের মধ্যে আপনি যে কোনো photo (image) download করে আপনার gallery-তে সংরক্ষণ করতে পারেন এবং যে কোনো কাজে আপনি ওই image ব্যবহার করতে পারেন। আপনাকে আগের মতো খাটা-খাটনি করতে হবে না। তাই 5 সেকেন্ডে image ডাউনলোড করা জন্য এই আর্টিকেলটি সম্পর্ণ শেষ পর্যন্ত পড়ুন।

*কিভাবে professional thumbnail বানাতে হয়

Image download করার জন্য সবার প্রথমে আপনাকে একটি app install করতে হবে। Google play store appটি পেয়ে যাবেন। App টির নাম হলো “Image downloader“. এটি একটি simple app, কোনো রকম বেশি ইন্টারফেস নেয়। খুব সহজে যে কেউ use করতে পারবে। Google play store এখন এই আপ্পটির download হয়েছে ৫ million+ এবং রেটিং রয়েছে ৪.৪। এতে আশা করছি আপনি বুঝতে পারছেন আপ্পটি কি রকম।

কিভাবে image download করবেন:

মাত্র কয়েক সেকেন্ডে orginal image download করার প্রসেসটি step by step করছি , যাতে আপনি সহজে বুঝতে পারেন।

  • সবার প্রথমে Image downloader আপ্পটি ওপেন করে নিবেন।
  • আপ্পটি খোলার পরে image downloder অপ্পটির ইন্টারফেস show করবে। উপরের দিকে “Type to search image” option পাবেন আবার নীচের দিকে search icon পাবেন ওই সার্চ বারে ক্লিক করে আপনি যে image download করতে চান তা type করে সার্চ করুন।
  • এবার আপনার স্ক্রিনে ওই search রিলেটিভ অনেক image show করবে, এবং আপনার পছন্দ মতো যে কোনো একটি image ক্লিক করে নেবেন।
  • আপনার পছন্দের ফটোতে ক্লিক করার পরে ওই image টির নিচে তিনটে আইকন পাবেন, তার মধ্যে প্রথমে download icon টিতে ক্লিক করবেন। ব্যস তাহলে ওই image টি আপনার ফোনের gallery-তে save হয়ে যাবে।

এই স্টেপ অবলম্বন করে আপনি যত খুশি image ডাউনলোড করতে পারেন মাত্র কয়েক সেকেন্ডে।

আমার শেষ কথা: আসা করছি আপনি এবার থেকে এই পদ্ধতি অবলম্বন করে আপনার সমস্ত প্রয়োজনীয় image download করবেন। এই আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলো আপনার বন্ধু-বান্ধবের, প্রিয়জনদের সঙ্গে শেয়ার করবেন যাতে তারাও এই বিষয় সমন্ধে জানতে ও শিখতে পারে, ধন্যবাদ।

Leave a Comment