How to downlod Instagram reels- Full information in Bangla

Instagram হল facebook কোম্পানি দ্বারা পরিচালিত একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। এখানে আগে শুধু ফটো পোস্ট করা হতো। কিন্তু যখন থেকে ইন্ডিয়াতে TikTok ব্যান্ড হয় তার পরে instagraam Tiktok এর মতো তাদের একটি নতুন ফিচার লঞ্চ করে Inatagram Reels .এখানে Tiktok এর মতো short video আপলোড করতে পারেন। বলতে পারেন Tiktok এর নকল। বর্তমানে Instagram Reels খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু Instagram Reels এর একটি খুবই খারাপ দিক রয়েছে, সেরকম বড়োসড়ো খারাপ কিছু না। খারাপ দিকটা হলো-আপনি যদি চান আপনার পছন্দ মতো কোনো ভিডিও download করে আপনা gallery-তে Save করে রাখবেন বা Staus এ share করবেন সেটা আপনি করতে পারবেন না। একথায় আপনি Instagram Reels video Download করতে পারবেন না।

Instagram Reels download করার কোনো সুবিধা না থাকা শর্তেও আজ আমি আপনাকে শেখাবো (দেখাবো ) কিভাবে আপনি আপনার পছন্দের Reels ডাউনলোড করবেন। Instagram Reels ভিডিও ডাউনলোড করার জন্য একটু বাঁকা পথের সাহায্য নিতে হবে। তাই আপনি সমস্ত আর্টিকেলটি পড়তে থাকুন তাহলে বুঝতে পারবেন কিভাবে Instagram Reels download করা যায় খুব সহজে।

Instagram Reels ডাউনলোড করার জন্য সবার প্রথমে আপনাকে একটি App Install করতে হবে। App টির নাম হলো Reels video downlodaer for Instagram । এই App টি Google play store পেয়ে যাবেন।

চলুন এবার কিভাবে Instagram Reels video করবেন সমস্ত প্রসেসটি Step by Step বোঝিয়ে দিচ্ছি —

  1. Step: প্রথমে আপনার Inatagram app খুলুন (open) করুন, তারপরে Reels video অপশনে যান এবং অটোমেটিক reels start হয়ে যাবে।
  2. Step: ভিডিওর নীচের দিকে তিনটে ডট (…) দেখতে পাবেন ওখানে ক্লিক করবেন।
  3. Step: এবার আপনার সামনে অনেক অপসন (option) থাকবে, তার মধ্যে “Coppy Link” অপশনে click করবেন। ফলে ভিডিও লিঙ্ক coppy হয়ে যাবে।
  4. Step: এবার আপনি Reels Downloader app টি open করুন। তারপরে নিচের দিকে “Reels Downloader” অপসন পাবেন ওখানে click করবেন।
  5. Step: আবার একটি নতুন পেজ open হবে যেখানে “Past URL” ফর্ম থাকবে, ওখানে কপি করা reels video লিঙ্কটা Past করবেন। তারপরে নীচে দিকে একটি অপসন পাবেন “Download” ওখানে ক্লিক করবেন ব্যস আপনার reels video আপনার গ্যালারিতে Save হয়ে যাবে।
Instagram Reels Download

video download করার জন্য অবশ্যই আপনার internet কানেকশন থাকতে হবে।

আসা করছি আপনি সমস্ত প্রসেসটা সম্পর্ণ বুজতে পড়েছেন। কোনো রকম সমস্যা থাকলে অবশ্যই Comment করে জানাবেন।

2 thoughts on “How to downlod Instagram reels- Full information in Bangla”

Leave a Comment