কিভাবে নিজের ফোন নাম্বার গোপন করে অন্য নম্বরে আনলিমিটেড call করবো

আমরা এখন সকলে স্মার্টফোন use করি এবং call তো আমরা হামেশাই করি দরকারের জন্য বা বিনা দরকারে। কোনো কোনো সময় কারো সঙ্গে মজা (prank) করার জন্য কেউ কেউ আবার নিজের ফোনে নম্বর লুকিয়ে অন্য কারো ফোন নম্বর থেকে call করে prank করার জন্য। এখন আপনাকে prank করার জন্য আর নতুন কোনো নম্বরে প্রয়োজন হবে না, আপনি আপনার নিজের ফোন থেকে নিজের নম্বর গোপন রেখে আপনার বন্ধু-বান্ধবের, পরিবারের সঙ্গে মজা করতে পারেন। তার কাছে আপনাকে ফোন নম্বর show করবে না, তার ফোনে যেকোনো দেশের fack number show করবে।

বর্তমানে নিজের phone নম্বর গোপন রেখে ইন্টারনেটের মাধ্যমে call করা খুবই সহজ। যে কেউ এই কাজ করতে পারে, শুধু স্মার্টফোন চালাতে জানলে পারবে। আমি জানি আপনি আমার থেকেও স্মার্ট, আপনি হয়তো অনেক বার এই বিষয়ে কাজ করেছেন আসা করছি। কিন্তু আজ আপনাকে আমি সহজ পদ্ধতিতে নিজের ফোনে নম্বর গোপন (hide) রেখে call করা শেখাবো (দেখাবো) , এই পদ্ধতি অবলম্বন করে আপনি সম্পৰ্ণ ফ্রীতে national এবং international করতে পারবেন। আপনি যদি এই বিষয়ে আগ্রহী তাহলে এই আর্টিকলেটি শেষ পর্যন্ত পড়ুন, তাহলে আপনিও নিজের phone number গোপন করে call শিখে যাবেন।

নিজের ফোন নম্বর গোপন রেখে call করার জন্য আপনাকে প্রথমে একটি app এর প্রয়োজন হবে। App টির নাম হলো “Call Global-free international phone call“। এই app টি আপনি Google play store পেয়ে যাবেন। Google play store আপনি free call এর জন্য বহু app পাবেন, কিন্তু আমার কাছে এই App টি Best। কারণ এই app টিতে আপনি HD Quality Audio call feature পাবেন, এই app টির ইন্টারফেস খুবই সহজ এবং Credits সংগ্রহ করা সহজ।

চলুন কিভাবে app use করবেন সেই সমন্ধে আলোচনা করা যাক-

Google paly store theke আপনি এই আপ্পটি install করে নেবেন। আপনার সুবিধার জন্য app টির install link:- Call Global ।তারপরে আপ্পটি open করবেন। আপ্পটির ইন্টারফেস নীচে দেওয়া হলো

ফ্রীতে call করার জন্য সবার প্রথমে আপনাকে Credits সংগ্রহ করতে হবে। ক্রেডিটস সংগ্রহ করা কোনো কঠিন কাজ নয়। credits সংগ্রহ করা অনেক রকম পদ্ধতি রয়েছে- (i) Daily Check-in, (ii) Watch video Ads, (iii) Top to get Credits, (iv) Invite friends এই টাস্ক গুলো করে unlimited credits সংগ্রহ করা যায়।

এই আপ্প এর মধ্যে sing up বা Set phone number click করে ফোন নম্বর লিংক করবেন না। তাহলে আপনি যাকে call করবেন তার কাছে unknow number show করবে।

যখন যখন আপনি কাউকে call করতে চাইবেন তখন আপনি ‘Call’ button এ click করেবন তারপরে আপনি যে দেশে করতে চাইবেন সেই দেশ বেছে নিবেন (selects)। তারপরে আপনি যে নম্বরে call দেবেন সেই নম্বরটি dial করে call করবেন। ব্যস, তাহলে আপনার call সেই ব্যাক্তির কাছে unknow নম্বরে call recived হবে।

আশা করছি আপনি এবার থেকে নিজের ফোন নাম্বার গোপন রেখে call করার ব্যাপারে একটি সম্পর্ণ ধারণা পেয়েছেন। যদি আপনার এই articleti ভালো লাগে তাহলে এই আর্টিকেলেটিকে আপনার বন্ধু বান্ধবের সঙ্গে share করবেন যাতে তারা এই বিষয়টি সমন্ধে জানতে ও শিখতে পারে।

Leave a Comment