Name Ringtone: কিভাবে নিজের নামের Ringtone বানাবেন

হ্যাঁ, বন্ধুরা আমরা সকলে মোবাইল ফোন use করি এবং আপনি এই আর্টিকেলটি পড়ছেন মোবাইল ফোনের সাহায্যে। আমরা অনেক সময় এমন কোনো কিছু মানুষের (ব্যাক্তি) ফোন আজব আজব Ringtone শুনে থাকি, যে তার ফোন আসলে ওই ব্যাক্তির নামে ringtone বাজছে যেমন- …(নাম) pick up the call . এই রকম কিছু ringtone আমাদের আশ্চর্য করে দেয়। কিভাবে এই রকম ringtone বানানো যায়। যাতে আপনিও আপনার নামের ringtone বানিয়ে আপনার ফোনের সেট করবেন এবং আপনার ফোন incoming call আসলে আপনার নাম ধরে ডাকে। ফলে আপনি সবার থেকে unick ফীল করেন।

তাই আজকের এই আর্টিকেল আমরা নিজের নামের রিংটোন বানাতে শিখবো তার সঙ্গে নিজের ইচ্ছে মতো Message set করতে পারবো যেটা আমরা incoming call recived এর সময় বলাতে চাই। তাই আর দেরি না করে Ringtone বানানোর প্রসেসটি স্টেপ by স্টেপ জেনে নিবো তাই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

Ringtone বানানোর প্রসেস (Ringtone making process):

নিজের নাম ringtone (Ringtone with your own name) বানানো কোনো বিশাল ব্যাপার নয়। যে স্মার্ট ফোন চালাতে জানে সে ringtone বানাতে পারবে। আপনি আপনাকে মাত্র ২ মিনিটে নিজের নামের Ringtone বানানো শেখাবো। আপনি যদি আর্টিকেলটি ভালো ভাবে পড়েন তাহলে সম্পর্ণ প্রসেসটি খুব সহজে বুজতে পারবেন।

আজ আমি আপনাকে ringtone বানানোর জন্য কোনো app install করতে বলবো না। আপনি app ছাড়াই সম্পর্ন কাজটি করতে পারেন। আমি আপনাকে এই কাজটি ওয়েবসাইটের দ্বারা করবো। তাই সবার প্রথমে আপনি ফোনের chrome browser open করুন। এবং স্টেপ গুলি পরপর নিম্নে দেওয়া হলো —

  • আপনার browser এর search বারে গিয়ে prokerala.com. আপনি derect লিঙ্কে ক্লিক করে prokerala এর Home page প্রবেশ করতে পারবেন। prokerala হলো একটি ringtone ভিত্তিক site. এখানে আপনি 47 হাজারের বেশি রিংটোন পেয়ে যাবেন এছাড়াও আপনি তো পাচ্ছেন নিজের নিজের নামের বানানো ringtone.
  • prokerala এর home page আসার পরে ওপরের দিকে menu তে “Name Ringtones” এর ক্লিক করবেন তাহলে নীচের দিকে “Create your name Ringtone” option পাবেন ওখানে click করে দিবেন।
  • “Create your name Ringtone” option এ click করলে আপনার সামনে (স্ক্রিনে) একটি নতুন page খুলে যাবে যেখানে আপনি একটু ফর্মের মতো ইন্টারফেস দেখতে পাবেন। যেখানে তিনটি step দেখতে পাবেন। প্রথম স্টেপে– আপনার নাম লিখতে বলবে, আপনি যে নামে ringtone বানাতে চান সেটি লিখে দেবেন। দ্বিতীয় স্টেপে– আপনি কি রকম message (বার্তা) সেট করতে চান সেটি সিলেক্ট করে নিবেন চাইলে আপনি নিজের ইচ্ছা মতো Message সেট করতে পারেন। তৃতীয় স্টেপে– ringtone বাজার সময় background এ কীরকম music লাগাতে চান সেটি সিলেক্ট করে নিবেন। দিয়ে “Make ringtone” বাটনে ক্লিক করে দিবেন।
  • ব্যস, তাহলে আপনার নামের ringtone তৈরী হয়ে যাবে এবং preview play করে শুনতে পারবেন আপনার ringtone টি কেমন হয়েছে। পছন্দ হলে ringtone টিকে ডাউনলোড করে নিতে পারেন। আবার কিছু পরিবর্তন করতে চাইলে “Customise this ringtone” বাটনে ক্লিক করে eadit করতে পারেন।

Ringtone রেডি হয়ে গেলে আপনি আপনার ফোনের settings এ গিয়ে আপনার বানানো Ringtone সেট করতে পারেন।

আমার শেষ কথা; আসা করছি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি নিজের নাম দিয়ে কাস্টম Ringtone বানানো শিখেছেন। যদি আর্টিকেলটি ভালো লাগে তাহলে অবশ্যই আপনার প্রিয়জনদের সঙ্গে শেয়ার করবেন, যাতে তারাও এই বিষয় গুলি সমন্ধে শিখতে ও জানতে পারে।

যদি আপনার কোনো প্রশ্ন বা পরার্মশ থেকে থাকে তাহলে অবশ্যই comment করে জানাবেন। আমি অবশ্যই replay করবো, ধন্যবাদ।

Leave a Comment