How to make Professional Thumbnail – Full Information in Bangla

আমরা সকলে Youtube video দেখি। video-তে ক্লিক করার আগে ভিডিও মধ্যে কী কন্টেন্ট রয়েছে তার ফটোটা সবার আগে দেখেনি। তার পরে আমার ওই ফটোটির উপর আকৃষ্ট হয়ে ভিডিওতে ক্লিক করি। যে ফোটাটার উপর আকৃষ্ট হয়ে আমার ভিডিওতে ক্লিক করি তাকে Thumbnail বলে। Youtube ভিডিওতে views আসার পিছনে Thumbnail এর ভূমিকা প্রধান। আপনি যত ভালো করে, সুন্দর করে Thumbnail বানাতে পারবেন ততো বেশি বেশি আপনার ভিডিওতে click আসবে। আপনি যত ভালো কন্টেন্ট বানান না কেন, আপনার Tumbnail যদি user কে আকৃষ্ট না করতে পারে তাহলে আপনার views আসবে না। তাই আপনাকে ভালো ভাবে Tuhmbnail তৈরি করা জানতে হবে।

এখন Youtube এর পাশাপাশি Bloging এর ক্ষেত্রে Thumbnail অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। আপনার আর্টিকলে কী বিষয়ে কন্টেন্ট রয়েছে সেটা আপনি Thumbnail এর মাধ্যমে ফুটিয়ে তুলে পারলে আর্টিকেলে ভালো click আসছে। তাই Thumbnail বানানো অত্যন্ত প্ৰয়োজনীয় হয়ে উঠছে।

আজকের এই আর্টিকলে কিভাবে Thumbnail বানানো যায় সেই নিয়ে আলোচনা করবো।

  • কিভাবে সুন্দর Thumbnail বানাবে ( How To Make Beautiful Thumbnail ):

Thumbnail বানানোর জন্য আপনার কাছে কম্পিউটার বা ল্যাপটপের প্রয়োজন নেই। আপনার কাছে একটি মোট-মোটি মানের একটি স্মার্ট ফোনে থাকে যথেষ্ট। আপনি এই ফোনে দিয়ে আমার মতো ভালো মানের Thumbnail বানানো শিখতে পারেন। Thumbnail বানানোর জন্য আপনার কাছে দুটি App এর প্রয়োজন হবে। App দুটি হলো “Background Eraser” এবং “PixelLab“। এই দুটি app এর সাহায্যে আপনি অসাধারণ Thumbnail বানাতে পারবে। আমি আমার সমস্ত Thumbnail এই দুটি app এর সাহায্যে বানায়।

  • Background Eraser:

Google paly Store থেকে Background Eraser app টি install করে নেবেন। এই app এর সাহায্যে আপনি যেকোনো ফোটোর ব্যাকগ্রাউন্ড eadit করতে পারেন।

Background Ereser
  • PixelLab:

এই app টিকেও Google Play Store থেকে install করে নেবেন। এখন থেকে আপনি Custom, Square, Profile Picture, YouTube Thumbnail, YouTube channel Banner, Facebook Cover art, Google Plus Cover photo, Twitter header এই সমস্ত রকম size এর photo বানাতে পারেন। আপনি যত বেশি এই app use কবেন Thumbnail বানানোর জন্য ততো বেশি ,ভালো মানের Eadting শিখবেন। আমি প্রথমে খুবই বিচ্ছিরি Thumbnail বানাতাম। কিন্তু এখন আমি আগের থেকে অনেক সুন্দর Thumbnail বানাছি। তাই আপনার যদি শেখার আগ্রহ থাকে তাহলে আপনি অবশ্যই যেকোনো কাজ শিখতে পারবেন।

  • Thumbnail এর ভবিষ্যৎ:

আপনি যদি সুন্দর, আকৃষ্ট মানের Thumbnail বানাতে পারেন তাহলে আপনি Youtube চ্যানেল বানিয়ে খুব দ্রুত Grow করতে পারেন। এছাড়াও আপনি youtuber দের সঙ্গে যোগাযোগ করে তাদেরকে Thumbnail বানিয়ে দিতে পারেন এবং তার বিনিময়ে টাকা ইনকাম করতে পারেন।

1 thought on “How to make Professional Thumbnail – Full Information in Bangla”

Leave a Comment