কিভাবে অনলাইনে Shopping করে দামের উপর এক্সট্রা টাকা সাশ্রয় (save) করবো

বর্তমানে আমাদের পৃথিবী ইন্টারনেট সঙ্গে অতপ্রত ভাবে জড়িত হয়ে গেছে। তাই এখন কার সমস্ত কাজ অফলাইনের পাশাপাশি অনলাইনের সঙ্গে যুক্ত হয়েগিয়েছে। এক্ষেত্রে কেন কাটার (shopping) এর ব্যাপার টাও বাদ পরেনি। এখন সারা বিশ্বে অনলাইনে কেনাকাটার (shopping) দারুন প্রচলন চলছে। এখনকার সকল মানুষ চাই বাড়িতে থেকে নিজের সমস্ত কাজ করতে। এই সুযোগকে কাজে লাগিয়ে বহু E-commerce কোম্পানি বাজারে এসেছে। এই e-commerce site গুলো থেকে আমরা আমাদের প্রয়োজনীয় সমস্ত জিনিস পত্র কিনতে পারি বাড়িতে বসে। এর জন্য আমাদেরকে বাজারে যাওয়ার প্রয়োজন নেই। ওই বহু e-commerce site-এ গিয়ে আমার আমাদের চাহিদা অনুযায়ী যেকোনো প্রোডাক্ট order করতে পারি এবং সেই প্রোডাক্টটি কয়েক দিনের মধ্যে আমাদের বাড়িতে চলে আসে। এই ভাবে আমার ইন্টারনেটকে ব্যবহার করে অনলাইনে শপিং করে থাকি।

আপনি কি কখনো ভেবেছেন আপনার অনলাইনে শপিং করার প্রোডাক্ট-এর দামের উপর extra টাকা সঞ্চয়ের (save) কথা! আমার মনে হচ্ছে আপনি যখন আমার এই আর্টিকলে ক্লিক করেছেন, তার মানে আপনি চান- অনলাইনে শপিং সময় প্রোডাক্ট এর দামের উপর আপনি চান কিছু টাকা save (সঞ্চয়) করতে। তাহলে আপনি এই আর্টিকেলটি সম্পর্ণ আজকের এই আর্টিকেল আমি আপনাকে শেখাবো (দেখাবো) কিভাবে অনলাইনে শপিং করার সময় extra টাকা সাশ্রয় (save) করাতে হয়।

*** অনলাইনে শপিং করার আগে কিভাবে এক্সট্রা ডিসকাউন্ট নেবো

আজে আপনাকে আমি দুটি এমন site এর সঙ্গে পরিচয় করবো যার সাহারা (সাহায্য) নিয়ে আপনি আপনার প্রিয় e-commerce site থেকে shopping করে extra টাকা সাশ্রয় করতে পারেন। এছাড়া এখন থেকে আপনি যে কোনো প্রোডাক্টের লিংক আপনার প্রিয় জনের সঙ্গে বা আপনার অনুসরণকারীদেরকে দ্বারা বিক্রি করিয়ে সেখান থেকে ইনকাম করতে পারে।

চলুন এবার আলোচনা করা যাক কোন সেই site যেখান থেকে আপনি অনলাইনে নিজে অন্যকে শপিং করিয়ে ইনকাম করতে পারবেন।

  • Cashkaro: cashkaro হলো এমন একটি affiliate site, এখানে বহু e-commerce (Amazon, Myntra, Ajio, Tata cliq, Big bazar, Wow, Mama earth, Swiggy, PharmEasy, Snapdeal, Berdo, Shyway, Boat etc) কোম্পানির (site) রয়েছে। এই সাইট গুলোর মধ্যে যখন আপনি আপনার প্রায় সাইটে করতে চাইবেন তখন cashkaro থ্রো ওই সাইটে গিয়ে শপিং করলে আপনি discunt এর উপর এক্সট্রা সাশ্রয় করতে পারবেন। আপনার এই সাশ্রয়ের টাকা cashkaro একাউন্ট এ recived হবে, এবং আপনি ওই টাকা ডিরেক্ট ব্যাঙ্ক একাউন্ট-এ বা Amazon বা Flipkart এর Gift ভাউচার কিনেনিতে পারেন। Gift ভাউচার দিয়ে পুনরায় শপিং করতে পারেন।

এছাড়াও cashkaro এর একটি অসাধারণ একটি রেফারাল ইনকাম এর প্রোগ্রাম রয়েছে এই প্রোগ্রামকে কাজে লাগিয়ে আপনি নিজে শপিং না করে বসে বসে ইনকাম করতে পারেন। cashkaro থেকে বসে বসে ইনকাম করার জন্য আপনাকে একটি রেফারাল নেটওয়ার্ক বানাতে হবে। যে যে ব্যাক্তি আপনার রেফারাল লিংক থেকে cashkaro তে singup করে শপিং করবে , সেই ব্যাক্তি যত টাকা cashkaro থেকে ইনকাম করবে তার ১০% আপনি commision পাবে, যেহেতু ওই ব্যাক্তি আপনার লিংক থেকে singup করেছে।

Cashkaro তে প্রথম বার singup করার জন্য Rs-২৫ টাকা singup বোনাস পাবেন, যদি আপনি কোনো রেফারাল লিঙ্ক থেকে singup করে। Cashkaro এর offical App রয়েছে। app install এর আগে রেফারাল লিঙ্ক থেকে প্রথমে singup করবেন Gmail একাউন্ট দিয়ে।

Cahakro Singup Link: https://cashk.app.link/aeevx3LQwib

  • Earnkaro: Earnkaro হলো অনেকটা cashkaro মতো affiliate প্রোগ্রাম, কিছু এখন থেকে ইনকাম করার পদ্ধিতিটা Cashkaro এর তুলনায় ভিন্ন। Earnkaro এর মাধ্যমে আপনি Cashkaro এর তুলনায় অধিক পরিমানে ইনকাম পারেন। এই earnkaro তে বহু কোম্পানির (Ajio, Myntra, Mamaearth, Shopclues, Flipkart, Beardo, Tata Cliq, Bigbazar, Wow, Boat, Snapdeal, OYO etc ) affiliate প্রোগ্রাম রয়েছে।

Earnkaro থেকে বিভিন্ন রকম ভাবে প্রোডাক্টস বিক্রি করে ইনকাম করা যায়। আপনি সরাসরি আপনার প্রিয় সাইটের প্রোডাক্ট লিঙ্কে earnkaro থেকে profit লিংক বানিয়ে নিজে buy করতে পারেন আবার কাউকে (বন্ধু বা পরিজনদের) যেকোনো প্রোডাক্ট এর প্রফিট লিংক বানিয়ে ওই লিংক থেকে ওই প্রডাক্টি বিক্রি করতে পারলে আপনি কিছু % commission ইনকাম করতে পারেন। আপনি যে টাকা ইনকাম করবেন সেই টাকা সরাসরি ব্যাঙ্ক একাউন্ট এ ট্রান্সফার করতে পারবেন। আমার কাছে Earnkaro এর সবচেয়ে ভালো দিকটি হলো – এখানে আপনি মিনিমাম Rs-১০ টাকা withdrawal করতে পারবেন।

এছাড়াও আপনি Cahkaro এর মতো রেফারাল প্রোগ্রাম use করে বসে বসে ১০% পর্যন্ত ইনকাম করতে পারেন আপনার নিজস্ব রেফারাল নেটওয়ার্ক থেকে।

Cashkaro এর মতো Earnkaro তে আপনি gmail একাউন্ট দিয়ে Singup করতে পারেন।

Earnkaro Singup link: https://earnkaro.com?r=876155&fname=Rana

আশা করছি আপনি আবার প্রতিটি Online Shopping এর উপর এক্সট্রা টাকা সাশ্রয় করতে পারবেন। যদি এই বিষয়ে আপনার কোনো রূপ সমস্যা থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাবেন। যদি এই আর্টিকেলটি আপনার ভালো লাগে তাহলে এই আর্টিকেলটিকে আপনার বন্ধু-বান্ধব, প্রয়োজনের সঙ্গে শেয়ার করুন যাতে তাঁরাও online shopping এর উপর অধিক সাশ্রয় করতে পারে। আর আপনি কোন কোন বিষয়ে জানতে চান কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

1 thought on “কিভাবে অনলাইনে Shopping করে দামের উপর এক্সট্রা টাকা সাশ্রয় (save) করবো”

Leave a Comment