Recharge business: How to start mobile & DTH recharge business online and Earn Commission- full information in bangla

এখনকার এই Digital যুগে থাকা শর্তেও আমরা প্রায় নিজের হাত খরচের টাকার জন্য বাবা মায়ের কাছে হাত পাতি। কারণ আমাদের কোনো ইনকাম নেয় এবং ইনকাম করা কোনো রাস্তা নেই। কিন্তু এই ভাবে বাবা মায়ের কাছে কত দিন হাত পাতবে যথেষ্ট বড়ো হয়েছি হাত টাকা হাত পেতে টাকা নিতে বিবেকে লাগে। তাহলে কিভাবে নিজের হাত খরচের টাকা নিজে থেকে ইনকাম করবো আমরা। তাই আজকে আমি আপনাদের সঙ্গে একটি সহজ সরল ভাবে ইনকাম মোবাইল দিয়ে ইনকাম করার ব্যাপারে জানানো, যারা নাম হচ্ছে Recharge business.

বর্তমান এই ইন্টারনেটের যুগে মানুষ একদিন ইন্টারনেট ছাড়া থাকতে পারে না। তাই এই সুবর্ণ সুযোগকে কাজে লাগিয়ে আপনি শুরু করতে পারেন আপনার Recharge business, যার মাধ্যমে আপনি অন্যের Mobile/DTH রিচার্জ করে ওই রিচার্জের উপর commission ইনকাম করতে পারেন। আপনার ইনকামটি নির্ভর করবে আপনার রিচার্জের পরিমানের উপর। আপনি যত বেশি রিচার্জ করবেন আপনি ততো বেশি commission পাবেন এবং আপনার ইনকাম বেশি হবে। Recharge business শুরু করার জন্য আপনাকে খুব বেশি টাকা ইনভেস্ট করতে হবে না, মাত্র 3-4 হাজারের মধ্যে শুরু করতে পারেন।

আমি এক বছর মতো রিচার্জ বিসনেস (mobile এবং game recharge) করার পরে একটি নতুন smartphone কিনেছি। মোবাইলটির নাম হলো- OPPO A74 5G. আপনার বিশ্বাস করতে অসুবিধা হতে পারে কিন্তু এটাই সত্য। আমি আমার বাড়ি থেকে এক টাকাও নিয়নি সমস্ত টাকা আমার নিজস্ব ইনকাম। আমি দোকান খুলে নয় নিজের বাড়িতে part time recharge করে এই টাকা ইনকাম করেছি। আমার মতো আপনিও পারবেন। নিজের কাজের প্রতি বিশ্বাস রাখবেন এবং ভালো ভাবে কাজটি করবেন।

Recharge business সমন্ধে তো জানলেন তাহলে কোথা থেকে রিচার্জ করলে commission পাবেন? এই বিষয়ে জানাটা অত্যন্ত প্রয়োজনীয় নইলে কিভাবে ইনকাম করবেন।

Recharge business শুরু করা আগে আপনাকে Online payment বা Digital লেনদেন সমন্ধে অবশ্যই জানতে হবে নইলে আপনি Recharge কোম্পানির সঙ্গে টাকা লেনদেন করতে পারবেন না কারণধরুন, আপনি আছেন পশ্চিমবঙ্গে আপনার রিচার্জ কোম্পানি আছে রাজস্থানে তাহলে আপনি কিরাজস্থানে গিয়ে কোম্পানিকে টাকা দিয়ে আপনার রিচার্জ app এ balance load নিবেন অবশই। তাই আপনাকে সবার প্রথমে online payment করা শিখতে হবে। অনলাইনে পেমেন্ট করার বহু কোম্পানি (APP) রয়েছে যেমন- Paytm, PhonePe, Google Pay ইত্যাদি।

Recharge Commission Company:

মার্কেটে রিচার্জের কমিশন দেওয়ার মতো অনেক কোম্পানি রয়েছে কিন্তু বহু কোম্পানি রয়েছে Retailer দেরকে অনেক টাকা অনেক টাকার commission এর লোভ দেখায় এবং পরবর্তীতে তারা Retailer দের টাকা লুট করে চলে যায়। কিন্তু আজ আমি আপনারকে এমন একটি Recharge কোম্পানির সমন্ধে বলবো যে কোম্পানি বহু দিন এই ফিল্ডের সঙ্গে রয়েছে যাদের রিচার্জ সার্ভিস ফাস্ট। এতক্ষন ধরে যে কোম্পানির সমন্ধে বলছিলাম তার নাম হলো All India Wallet . 2020 সাল থেকে All India Wallet আজ পর্যন্ত তাদের best সার্ভিস retailer দেরকে দিয়ে চলেছে। এটি একটি ইন্ডিয়ান কোম্পানি তাই এর রিচার্জ সার্ভিস ইন্ডিয়ার মধ্যে সীমাবদ্ধ। আপনি যদি বাংলাদেশ থেকে এই আর্টিকেলটি পড়ছেন তাহলে এখনি Skip করতে পারেন।

All India Wallet এর সঙ্গে Recharge business start করার জন্য সবার প্রথমে আপনাকে আপনার একটি Retailer ID বানাতে হবে তবে আপনি রিচার্জের কাজ শুরু করতে পারবেন। Retailer Id থাকা আবশ্যিক। তাই আপনাকে সবার প্রথমে একটি Retailer Id বানাতে হবে।

Retailer ID বানানোর জন্য আপনি 8372987531 নম্বরে যোগযোগ করতে পারেন।

এই All India Wallet কোম্পানিতে যেকোনো Operator এর Mobile বা DTH recharge করলে Minimum ৩% Commission পাবেন এই commission কোনো কোনো সময় বৃদ্ধি পায়। আমি আগেই বলেছি যারা commission দেয় তারা কিছুদিন পরে Retailer দের টাকা মেরে চলে যায়। একটি কথা আছে না “অতি লোভে তাঁতির মরণ” তাই যে কোম্পানির সঙ্গে কাজ করতে যাবেন একটু ভেবে চিন্তে যাবেন।

আমার শেষ কথা; আসা করছি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাকে আপনার হাত খরচের ইনকামের একটি রাস্তা দেখতে পেরেছি। আপনি যদি All India Wallet এর সঙ্গে কাজ করেন তাহলে Best Recharge Service পাবেন। তাই আর দেরি না করে শুরু করুন আপনার রিচার্জ business .এই All India Wallet এ recharge সমন্ধে কোনো রকম সমস্যা হলে উপরের দেওয়া নম্বরে call করবেন, সবসময় আপনার সাহায্য করা হবে। যদি এটি আর্টিকেলটি ভালো লাগে তাহলে আপনার বন্ধু-বান্ধব এবং প্রিয় জনদের সঙ্গে শেয়ার করবেন যাতে তারাও নিজের হাত খরচের টাকা ইনকাম করতে পারে। ধন্যবাদ আর্টিকেলটি শেষ পর্যন্ত পাড়ার জন্য।

Leave a Comment