Anydesk: যে কোনো ব্যক্তির মোবাইল ফোন access করার সহজ পদ্ধতি

হাঁ, বন্ধুরা আমরার অনেক সময় অনেক রকম সমস্যায় পড়ি স্মার্ট ফোনের (সেটিং, আপ্প) ব্যাপারে। সেই সমস্যাটি ছোট হোক বা বড়ো, আমরা যখন ওই সমস্যাটি সমাধান করতে পারিনা তখন অন্য যে কোনো ব্যক্তির সাহায্য নিতে হয়। সমস্যাটি সমাধান করার জন্য ওই ব্যক্তির কাছে আপনার আমাদের ফোনে নিয়ে যায় বা audio call এর মাধ্যমে সেই সমস্যাটি সমাধানের চেষ্টা করি। call এর মাধ্যমে ওই সমস্যার সমাধান হয়ে ওঠে না।

কিন্তু আজ আমি আপনাকে এমন একটি পদ্ধতি শেখাবো বা দেখাবো যার দ্বারা আপনি Live অনলাইনে সহজে আপনার ফোনের যে কোনো সমস্যা অন্য ব্যাক্তি দ্বারা সমাধান করতে পারবেন আপনি নিজে। এর জন্য আপনার ফোনকে ওই ব্যক্তির ফোনের সঙ্গে connect করতে হবে।

অন্য যেকোনো ব্যাক্তির ফোনে access করার জন্য আপনাকে সবার প্রথমে একটি app এর প্রয়োজন হবে। app টির নাম হলো “Anydesk” Google play store আপনি এই আপ্পটি পেয়ে যাবেন। এই Anydesk এর কাজ হচ্ছে দুটি device কে একটি এক সঙ্গে connect করিয়ে অপরের desplay তে অন্য জনের মোবাইল desplay দেখানো। বুঝতে পারলেন না তো একটু ভালো ভাবে সহজ করে বুঝিয়ে দিচ্ছি- ধরুন আমি একজন person আপনি একজন person। আমি আপনার ফোনকে anydesk adress দ্বারা connect করিয়ে আপনার ফোনে আপনি কি কি এক্টিভিটি করছেন live দেখতে পারবো। এবং আপনিও আমার anydesk adress দিয়ে connect করে আমার ফোনের এক্টিভিটি live দেখতে পারেন।

Anydesk হলো একটি জনপ্ৰিয় Remote access Software। Google play store 10 million+ ডাউনলোড রয়েছে এবং এই app এর পারফরম্যান্স অনুযায়ী একে জনতা 4.0 রেটিং পেয়েছে। Top business app গুলির মধ্যে বর্তমানে 10 নাম্বার rank করছে। এর থেকে আপনি ধারণা পাচ্ছেন app টি কীরকম।

Anydesk কীভাবে ব্যবহার করবেন:

Anydesk আপনি android, IOS, Windwos সহ সমস্ত device এ use করতে পারেন। Anydesk ব্যবহার করার জন্য সবার প্রথমে আপনার ফোনে Anydesk install করতে হবে। Anydesk সবসময় দুটি ফোনে মধ্যে communication করার জন্য আপনার দুটি ফোনে (device) Anydesk থাকতে হবে। Anydesk install করার পরে appটি ওপেন করতে সময় কিছু পারমিশন চাইবে, সবগুলো allow করে দেবেন।

Anydesk Remote process:

Anydesk app open করার পরে একটি main page খুলেযাবে ওখানে দুটি প্রধান option পাবেন।

  1. Your Adress
  2. Remote adress

Your adress এ নিজের নিজের Anydesk Adress লিখা থাকবে। এই adress সবসময় unick হয় যাতে কারো adress এর সঙ্গে মিশে না যায়। যখন কেউ আপনার মোবাইলে access করতে চাইবে বা আপনি কারো মোবাইলে access করতে চাইবেন তখন তার Adress নাম্বারটি আপনার Remote adress এ বসিয়ে পাশের তির চিহ্নে click করে তার কাছে এবং আপনার কাছে কিছু পারমিশন চাইবে ওগুলো allow করলে আপনার Anydesk app এর মধ্যে ওই ব্যক্তির Phone screen আপনার ফোনে live দেখাবে এবং আপনি ওই ব্যক্তির ফোনের যেকোনো ধরণের সমস্যা live অনলাইনে সমাধান করতে পারেন। এবং আপনি যখন Anydesk app টি close করে দেবেন তখন সমস্ত communication desconnect হয়ে যাবে।

Anydesk use করার সময় দুজনে ফোনে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ইন্টারনেট slow হলে communication এ সমস্যা দেখা দিতে পারে।

আমাদের শেষ কথা: আশা করছি আজ আপনাকে একটি নতুন বিষয়ে কিছু শিখাতে পেরেছি। এবার যখনই মোবাইলের ব্যাপার যে কোনো রকমে সমস্যায় পড়বে মোবাইল এর ব্যাপারে এক্সপার্ট এর সঙ্গে anydesk দ্বারা আপনার সমস্যা সমাধান করে নিতে পারেন।

যদি আর্টিকেলটি ভালো লাগে তাহলে আপনার বন্ধু-বান্ধব বা প্রিয়জনদের সঙ্গে share করে তাদের কে এই anydesk সমন্ধে জানার সুযোগ করে দেবেন, ধন্যবাদ।

1 thought on “Anydesk: যে কোনো ব্যক্তির মোবাইল ফোন access করার সহজ পদ্ধতি”

Leave a Comment