Jio Emergency Data loan কী এবং কিভাবে এর সুবিধা নেব

যে দিন থেকে Jio যাত্রা শুরু করেছে, তখন থেকে ইন্ডিয়াতে ইন্টারনেট সস্তা হয়েছে। তখন থেকে লক্ষ লক্ষ মানুষ ইন্টারনেট ব্যবহার করা শুরু করে। jio আসার আগে খুবই কম মানুষ ইন্টারনেট ব্যবহার করত। এই jio তার গ্রাহক দেরকে বিভিন্ন রকমের সুবিধা দিয়ে চলেছে।

কিছু দিন আগে jio তাদের একটি নতুন সার্ভিস শুরু করে তাদের গ্রাহকদের সুবিধার জন্য, সেটা হলো – Emergency Data Loan। এই Emergency data loan দ্বারা সমস্ত jio user -রা Emergency কালে (time) বিষণ ভাবে উপকৃত হবে।

Emergency Data লোনের সুবিধা:

আমার সমস্ত jio prepaid user-রা একটি নির্দিষ্ট রিচার্জ প্যাকের (199, 555, 599) ওপর প্রতিদিন একটি নিদিষ্ট (1.5GB, 2GB) Data পেয়ে থাকি। কিন্তু যখন সেই দৈনিক ডাটা প্যাক শেষ হয়ে যায় তখনযদি আপনার Emergency Data প্রয়োজন হয় তখন আপনি এই Emergency Data loan-নের সাহায্যে data loan নিতে পারবেন এবং সেই টাকা আপনি পরে পরিশোধ করতে পারবেন।

Emergency data loan-এর সাহায্যে আপনি ₹11 টাকা মূল্যে 1 GB করে মোট 5 বার loan নিতে পারবেন। এই 5GB data এর জন্য ₹55 টাকা jio কে পরিশোধ করতে হবে অনলাইন পেমেন্টের মাধ্যমে। আপনি যখন ওই ₹55 টাকা পেমেন্ট করবেন তারপরে আপনি আবার Emergency Data Loan নেবার জন্য যোগ্য হবেন।

কিভাবে Jio Emergency Data Loan পাবেন:

Emergency data loan নেবার জন্য আপনার কাছে My Jio app থাকতে হবে এবং jio নম্বর দিয়ে login থাকতে হবে। এবার যেভাবে Data loan নেবেন সেই প্রসেসটি step by step নীচে দেওয়া হলো—

  • Step-1: প্রথমে আপনার my jio app টি খুলবেন তারপরে “Mobile” বাটনে click করবেন।
  • Step-2: Mobile বাটনে click করার পরে নীচের দিকে একটু স্ক্রল করার পরে Recharge & paymets এর page পাবেন সেখানে “Emergency Data Loan” এর option পাবেন ওখানে click করবেন।
  • Step-3: Emergency Data লোনের click করা পরে একটি নতুন page খুলে যাবে। নীচের দিকে “Proceed” বাটন থাকবে ওখানে ক্লিক করবেন।
  • Step-4: Proceed এ ক্লিক করার পরে একটি নতুন page খুলে যাবে এবং “Get Emergency Data” দেখতে পাবেন ওই বাটনে ক্লিক করবেন।
  • Step-5: Get emergency data বাটনে ক্লিক করার পরে একটি নতুন option খুলবে এবং “Active now” বাটনে click করবেন তাহলে আপনার নম্বরে ₹11 টাকায় 1GB data pack রিচার্জ হয়ে যাবে।

How to pay jio emergency data loan:

Jio emergency dada loan শোধ করা খুবই সহজ ব্যাপার। যখন আপনার 5টি loan নেওয়া হয়ে যাবে, তখন আপনি আর কোনো loan পাবেন না যতক্ষণ না আপনি Loan শোধ করছেন। data loan শোধ করার জন্য আপনি my jio app খুলবেন তার পরে ’emergency data loan’ option এ যাবেন এবং নীচের দিকে দেখতে পাবেন “Clear Due” button এ click করে দিবেন তাহলে আপনার মোবাইল স্ক্রিনে একটি নতুন Payment page খুলে যাবে। এবং আপনি UPI, Debit card, Netbanking, Paytm wallet, Phone pe wallet সহ আরও অনেক পেমেন্ট option পেয়ে যাবে সেখান থেকে পেমেন্টটা করে দিবেন। আপনার কাছে যদি এই payment সিস্টেম গুলি না থাকে তাহলে অনলাইন এর দোকানে গিয়ে payment টা করিয়ে নেবেন। তাহলে আপনার data loan শোধ হয়ে যাবে। এবং আপনি পুনরায় আবার Data Loan নিতে পারবেন।

মনে রাখবেন এই পেমেন্ট page এ গিয়ে প্রথম বারে payment complete করে দিবেন নইলে সেই দিনকার মতো আর ওই পেমেন্ট page খুলবে না। অথাৎ বার বার payment page এ ঘাটা ঘাটি করবেন না।

আমার শেষ কথা: আসা করছি আপনি Emergency data loan কী? এবং কিভাবে emergency data পাওয়া যায় এই সমন্ধে একটি সম্পর্ণ ধারণা পেয়েছেন।যদি এই বিষয়ে কোনো রকম সমস্যা থেকে তা হলে অবশ্যই comment করে জানাবেন। এই আর্টিকেটি যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধু-বান্ধব ও আত্মীয় পরিজনের সঙ্গে অবশ্যই share করবেন যাতে তারা Jio emergency data লোনের লাভ ওঠাতে পারে।

Leave a Comment