5 Life Changing Books। জীবন গড়ার শ্রেষ্ট বই । Self Help Book

সমাজে প্রকৃত এবং প্রতিষ্ঠিত জ্ঞানী হতে হলে জ্ঞান অর্জন করা খুবই জরুরি।এই জ্ঞানের অন্যতম উৎস হলো বই (Book). বই হলো এমন একটি বন্ধু যে আপনাকে সব সময় সঠিক রাস্তা দেখাবে, আমার বাবা মায়ের মতো বিনা স্বার্থে ভালোবাসবে, পাশে থাকবে। কিন্তু আমরা বই পড়া বলতে শুধু Class এর বইকে বুঝি, সাধারণত আমরা এর বাইরে কোনো বইকে ভাবতে পারি না। কিন্তু জীবনে যদি বড়ো হতে চান তাহলে ক্লাসের বাইরে Self Help Book পড়া আবশ্যিক। Self Help Book হলো এমন ধরণের বই যেগুলি আপনি যদি পড়েন তাহলে আপনাকে জীবনের লক্ষতে (Gole) এ পোঁছাতে ভীষণ ভাবে সাহায্য করবেন।

তাই জীবনে যদি কিছু করতে চান তাহলে Self Help Book আপনাকে অবশ্যই পড়া উচিত। এই বই গুলি আপনার আপনার চিন্তা ধারার আমুল পরিবর্তন ঘটিয়ে দেবে। তাই আজ এই আর্টিকেলের আমরা এমন কিছু Life Changing Books সমন্ধে আলোচনা করবো যেগুলি আপনাকে একবার হলেও পরে দেখা উচিত। যে বই গুলি সমন্ধে বলবো সেগুলি হলো বিশ্বের Best Seller book.

1. থিঙ্ক এ্যান্ড গ্রো রিচ

লেখকঃ নেপোলিয়ন হিল

নেপোলিয়ন হিল তার “থিঙ্ক এন্ড গ্রো রিচ” বইয়ের মাধ্যমে শিখেয়েছেন ধনী হওয়া মূল রহস্য গুলি কী।

আপনি যদি আপনার সময়ের 500 জন সফলতম (Succuss) মানুষের সাথে সময় কাটিয়ে, তাঁদের ইনটারভিউ নিয়ে, তাঁদের সফল হওয়ার সবচেয়ে কমন বিষয়গুলো একটি বইয়ে নিয়ে আসেন – সেটা অবশ্যই সফল হওয়ার একটি সেরা গাইড হবে। নেপোলিয়ন হিল ঠিক সেটাই করেছেন। তাঁর সময়ের সবচেয়ে সফল 500 জন মানুষকে পর্যবেক্ষণ করে (এঁদের মধ্যে এ্যান্ড্রু কার্নেগী এবং টমাস আলভা এডিসন এর মত মানুষও ছিলেন) 20 বছর সময় নিয়ে তিনি বইটি শেষ করেন।

আপনি চাইলে বইটি কিনতে পারেন: Think And Grow Rich Bangali Version

2. রিচ ড্যাড পুওর ড্যাড

লেখকঃ রবার্ট কিয়োসাকি

রবার্ট কিয়োসাকি তার “রিচ ড্যাড পুওর ড্যাড” বইয়ের মাধ্যমে শিখিয়েছেন ধনীরা তাদের সন্তানদের টাকা পয়সার ব্যাপারে কী শেখায়, যা গরিব আর মধ্যবিত্ত শ্রেণি শেখায় না

আমাদের অনেকের মনেই প্রশ্ন জাগে আমরা কেন গরিব? আমরা কি করে অর্থ আয় করতে পারি? কিভাবে ধনী হতে পারি? এই বইটিতে অর্থ আয় করার উপায়, জীবনে প্রতিষ্ঠিত হতে কি কি প্রয়োজন সে সমস্ত বিষয় খুব ভালোভাবে আলোচনা করা হয়েছে।

আপনি চাইলে বইটি কিনতে পারেন: Rich Dad And Poor Dad bangali Version

3. দা পাওয়ার অফ ইওর সাবকন্সসিয়াস মাইন্ড

লেখকঃ জোসেফ মারফি

এই বইটির মাধ্যমে লেখক মানুষের মধ্যে থাকা অবচেতন ক্ষমতাকে কীভাবে সঠিক ভাবে ব্যবহার করে, যেকোনো মানুষের ভাগ্যকে পরিবর্তন করা যায় এই বিষয়ের উপর গভীর ভাবে আলোচনা করেছেন। একজন মানুষ তার অবচেতন মনে যেমন চিন্তা ভাবনা করবে সে তেমনি হয়ে উঠবে। তাই নিজের লক্ষে পোঁছানোর জন্য অবচেতন মনকে সঠিক ভাবে পরিচালনা করা দরকার। অবচেতন মনকে সঠিক ভাবে পরিচালনা করতে দা পাওয়ার অফ ইওর সাবকন্সসিয়াস মাইন্ড বইটি সাহায্য করবে।

আপনি চাইলে বইটি কিনতে পারেন: The Power of Your Subconscious Mind bangali version

4. দ্য অ্যালকেমিস্ট

লেখকঃ পাওলো কোয়েলহো

এই বই এর মাধ্যমে লেখক বুঝিয়েছেন “কিসিভি চিজ কো দিলসে চাহাতে হো তো, সারে কায়নাদ তুমহে উনসে মিলানেকি কৌশিশ করতে হে” অর্থাৎ লেখক সব সময় নিজের মনের কথা শুনে সকল কাজ করতে বলেছে। এই আমাদের স্বপ্নকে সত্যি করে তোলার অদম্য শক্তি ও হৃদয়ের কথা মেনে চলার এক প্রকৃষ্ট উদাহরণ।

আপনি চাইলে বইটি কিনতে পারেন: The Alchemist Bangali Version

5. উইংস অফ ফায়ার/ অগ্নিপক্ষ

লেখকঃ এ.পি.জে. আবদুল কালাম

উইংস অব ফায়ার(Wings of Fire) ভারতের প্রয়াত রাষ্ট্রপতি ও পৃথিবীর একজন বিখ্যাত পরমানু বিজ্ঞানী এ পি জে আবুল কালাম এর নিজের লেখা তার আত্মজীবনী। এই বইটি পড়লে অনেক মোটিভেশন পাবেন।

আপনি চাইলে বইটি কিনতে পারেন: Wings Of Fire Bengali Version

আমার শেষ কথা

আপনি যদি জীবনে কিছু করতে চান তাহলে সবার প্রথমে নিজের চিন্তাধারাকে বদলাতে হবে। এই চিন্তাধারা বদলাতে আপনাকে উপরে আলোচনা করা 5টি বই ভীষণ ভাবে সাহায্য করবেন। আপনি যদি এই বই গুলি না পরে থাকেন তাহলে অবশ্যই পরে নিবেন এবং বইয়ের মধ্যে বলা রাস্তা গুলো follow করবেন। যদি আজকের এই আর্টিকেলটি (Life Changing Books/ Self Help Book) ভালো লাগে তাহলে অবশ্যই Comment করে জানাবেন।

2 thoughts on “5 Life Changing Books। জীবন গড়ার শ্রেষ্ট বই । Self Help Book”

  1. This is the perfect blog for anybody who wants to find out about this topic. You know a whole lot its almost hard to argue with you (not that I actually would want toÖHaHa). You certainly put a fresh spin on a topic thats been written about for a long time. Excellent stuff, just wonderful!

    Reply

Leave a Comment