What is Affiliate marketing- Full Information in Bangla

গোটা বিশ্ব জুড়ে করোনা মহামারীর কারণে অনকে মানুষ ইনকাম হারিয়েছে, এবং আর্থিক অনটনে ভুগছে। কিন্তু যারা অনলাইনে কাজ করে ইনকাম করছে তাদের কোনো রকম সমস্যা হচ্ছে না। তাই এই করোনা মহামারী কালে অনলাইনে ঘরে বসে টাকা ইনকামের একটা দারুন সুযোগকে কাজে লাগিয়ে অনকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে।

টাকা ইনকামের এমন একটা পদ্ধতি সমন্ধে আপনাকে জানাবো যেখানে অল্প পরিশ্রম করে ঘরে বসে মাসিক ভালো পরিমানে ইনকাম করতে পারবেন। বর্তমানে টেকনোলজি সাহায্যে টাকা ইনকামের ধরণও বদলে গিয়েছে। এখন আপনি কঠোর শারীরিক পরিশ্রম ছাড়াই মাথা খাটিয়ে ঘরে বসে বসে ইনকাম করতে পারেন।

করোনা মহামারীর কারণে অনলাইনে কেনা-বেচার পদ্ধতি দারুন ভাবে বৃদ্ধি পেয়েছে। করানো আক্রমণের হাত থেকে বাঁচতে মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস পত্র ( জামা কাপড়, রেশন, ইলেক্টনিক, পার্সোনাল কেয়ার, বই ) অনলাইনের মাধ্যমে কিনেনিছে (Buy). আপনি এই অনলাইন শপিং (Shoping) কে কাজে লাগিয়ে মাসিক হাজার-হাজার টাকা ইনকাম করতে পারেন। বহু E-commerce কোম্পানি তাদের বিক্রি (Sell) বাড়ানোর জন্য ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া মাধ্যমে প্রমোট করছে। এছাড়াও আরো এক ভাবে তাদের Sell বাড়াচ্ছে সেটা হলো Affiliate Marketing.

আজ আপনাকে অনলাইন ইনকামের একটা অন্যতম মাধ্যম Affiliate Marketing সমন্ধে জানাবো। যেখানে আপনি যে কোনো প্রোডাক্ট (Product) বিক্রি করে, সেই কোম্পানির কাছে থাকে একটা মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারেন।

শুরু করার আগে কি কি বিষয় নিয়ে আলোচনা হবে তার একটা সংক্ষিপ্ত ধারণা দিয়ে রাখি–

  1. Affiliate Marketing কি ?
  2. কিভাবে Affiliate Marketing এর সঙ্গে যুক্ত হবেন ?
  3. Affiliate Marketing কিভাবে করতে হয় ?
  4. Affiliate Marketing এ কাজ করে কত টাকা ইনকাম করা যায় ?

আরো পড়ুন: কি কি ভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়

  • Affiliate Marketing কি ( What is Affiliate Marketing) :

Affiliate Marketing হলো এমন একটা বিষয়- যেখানে কোনো ব্যাক্তি Blog, Youtube video, Social media page এবং Group এর মাধ্যমে কোনো কোম্পানির product বা servic এর মার্কেটিং (promot) করাকে বোঝায়। মার্কেটিং করে আপনি যতগুলো বিক্রি (sell) করবেন সেই প্রোডাক্টের উপর কোম্পানি আপনাকে কিছু পার্সেন্টেজ আপনাকে commision দেবে, এই সম্পর্ণ ব্যাপারটাকে Affiliate Marketing বলে।

ইন্ডিয়াতে বহু Affiliate কোম্পানি রয়েছে তারা তাদের Affiliate program চালাচ্ছে। Affiliate Marketing এর মাধ্যমে কোম্পানি গুলো অত্যধিক পরিমানে প্রোডাক্ট বিক্রি করছে ফলে তাদের profit ও বহু গুন বেড়ে যাচ্ছে, তাই কোম্পানি যে ব্যাক্তি দ্বারা প্রোডাক্ট সেল হচ্ছে তাকে কিছু পার্সেন্টেজ কমিশন দিতে তাদের গায়ে লাগে না। Affiliate program এর মাধ্যমে কোম্পানি এবং ব্রোকার (যিনি মার্কেটিং করছে ) দুজনে লাভোবান হচ্ছে।

  • কিভাবে Affiliate Marketing এর সঙ্গে যুক্ত হবেন (How to get involved with Affiliate Marketing):

এখন কার যুগে সমস্ত কিছু অনলাইনে হয়ে যাওয়া লোকজন দোকানে জিনিস পত্র কেনার বদলে অনলাইন কিনছে। তাই E-commerce সহ আরো অন্যান্য কোম্পানি তাদের বিক্রি বাড়ানোর জন্য বিভিন্ন রকম সাহারা নিচ্ছে ,তার মধ্যে অন্যতম হচ্ছে Affiliate progra . এই Affiliate program এর সাহায্যে তাদের advertisement পাশাপাশি বিক্রিও বাড়াচ্ছে।

আপনিও কিভাবে Affiliate marketing এর সঙ্গে যুক্ত হবেন –

Affiliate marketing এ কাজ করার জন্য আপনাকে আপনার পছন্দের বিষয় বেছে নিয়ে বিভিন্ন Affiliate program (Amazon, Flipkart, ebay, BigRock, vCommision, DGM, Hostinger, BlueHost) এ গিয়ে নিজের Details, address এবং bank account দিয়ে Affiliate program join করতে হয়। এরপরে আপনি যে কোনো প্রোডাক্ট কে আপনার Affiliate লিঙ্ক বানিয়ে sell করতে পারেন।

বর্তমানে এমন কিছু affiliate program রয়েছে যেখান থেকে আপনি সমস্ত ক্যাটাগরির products এর affiliate link বানিয়ে শেয়ার করে High Commission ইনকাম করতে পারেন এমন একটি প্লার্টফর্ম হলো- ShareASale

  • Affiliate Marketing কিভাবে করতে হয় (How to do Affiliate Marketing):

Affiliate marketing করার জন্য আপনার কাছে একটি Blog Website, Youtube channel, Social media page বা Social media Group থাকতে হবে।যার মাধ্যমে আপনি marketing করবেন।

ধরুন, আপনার কাছে একটি ইউটুবে চ্যানেল রয়েছে। আপনার চ্যানেলে যে কোনো একটি প্রোডাক্ট নিয়ে আলোচনা করলেন। তারপরে ভিডিওর শেষে প্রডাক্টি কেনার জন্য বলেন এবং সেই প্রডাক্টির Affiliate link আপনার ভিডিওর decptionএ দিয়ে দিলেন। যে ব্যাক্তি ওই প্রডাক্টির ওপর আগ্রহি সে আপনার লিঙ্ক থেকে Buy করলে আপনি Commision ইনকাম করবেন।

  • Affiliate Marketing এ কাজ করে কত টাকা ইনকাম করা যায় (How much money can be earned by working in Affiliate Marketing):

Affiliate marketing এর ইনকাম সম্পর্ণ নির্ভর করে বিক্রির উপর। আপনি যত বেশি sell করবেন ততো বেশি টাকা ইনকাম করবেন। এর জন্য আপনার কাছে প্রচুর অডিয়েন্স (দর্শক) আর প্রয়োজন। আপনি যদি ভালো SEO জানেন তাহলে আপনি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারেন।

আপনাকে আমি বলবো আপনি ধৈর্য সহকারে কাজ করুন আপনি সফল হবেন।

Affiliate marketing সমন্ধে কোনো রকম সমস্যা থাকলে coment করুন।

46 thoughts on “What is Affiliate marketing- Full Information in Bangla”

  1. Hello

    Helping You Website banglagyaan.in Advertise Businesses, Products, Blogs, and services 24/7

    We Will steer Visitors To Adboard From 400 top Traffic Exchanges, Paid To Click Site,
    Credit Based safe Lists and Viral Mailers, and, FaceBook 24 hours a Day, 7 Aays a Week

    https://rebrand.ly/pgvoa38

    Remember This Is Free Ads Post and Real Visitor and Clicks!
    Lifetime We Get More Visitor and Clicks!

    Best Regards

    Reply
  2. Pingback: Northwest Pharmacy
  3. Pingback: kwsde.zombeek.cz

Leave a Comment