What is Best manufacturing business in 2021 to 2030 – Full details in bangla

ধনী (বড়োলোক) হওয়ার স্বপ্ন আমরা সবাই দেখি কিন্তু শুধু চিন্তা ভাবনা করে কেউ ধনী হয় না। নিজের জীবনের প্রয়োজন মেটানোর জন্য অনকে চাকরি করে কিন্তু স্বপ্ন পূরণ করার জন্য Business করার প্রয়োজন হয়। বিশ্বের সমস্ত অ্যাশ ও আরামের লাইফস্টাইল কাটানো ব্যাক্তিরা business করে।

Business কে নিয়ে আমাদের মতো সাধারণ ব্যাক্তিরা মনে করে business শুধু আমির (ধনী) লোকেরা করে, Business করা আমাদের দ্বারা হবে না, Business শুরু করার জন্য অনেক টাকার প্রয়োজন কিন্তু আমাদের এই ধারণাটি সম্পর্ণ ভুল। আম্বানি, টাটা, বিড়লা সহ দুনিয়ার সমস্ত Businessman কে দেখেবেন যে তারা খুব সামান্য অর্থ (টাকা) বিনিয়োগ করে তাদের Business শুরু করেছে। এখন ওনারা বিলিয়ন ডলার এর মালিক।

ইন্ডিয়াতে Manufacturing Business খুব দ্রত grow হচ্ছে। এই business এর সঙ্গে যুক্ত হয়ে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে একটি happy lifestyle injoy করতে পারেন। এই  Manufacturing Business এ যাওয়ার আগে আপনাকে সঠিক planing করে নিতে হবে, তাই আজকের এই আর্টিকেল আমি আপনাকে এমন কয়েকটি business নিয়ে আলোচনা করবো যে business গুলোর 2030 সাল পর্যন্ত মার্কেটে demand (চাহিদা) থাকবে।

*** অনলাইন থেকে ঘরে বসে ইনকাম করার কিছু সহজ পদ্ধতি***

চলুন আর কথা না বাড়িয়ে business গুলি সমন্ধে আলোচনা করা যাক–

LED Bulb Manufacturing Business:

ইলেক্টিসিটি বিল কমানোর জন্য LED বাল্ব এর demand অত্যধিক হরে বৃদ্ধি পেয়েছে। LED Bulb Manufacturing business একটি sucessfull business এর স্থান অধিকার করে নিয়েছে। ইন্ডিয়াতে 2015 সালে LED বাল্বের business 0.32 বিলিয়ন ডলারের  মার্কেট ছিল। 2019 এ এই মার্কেট ভ্যালু 2.3 বিলিয়ন ডলারে পোঁছায়। আপনি যদি ব্র্যান্ডেড (Bajaj, Syska, Suriya, Philips) কোম্পানির LED বাল্ব কেনেন আপনাকে একটু বেশি টাকা pay করতে হয়। এই সুযোগকে কাজে লাগিয়ে Local LED  Manufacturing Business গুলো খুব দ্রুত grow করছে, কারণ Local LED বাল্ব গুলো ব্র্যান্ডেড কোম্পানির তুলনায় অনেকটা সস্তা এবং সমান গুন (quality) সম্পর্ণ।  

LED bulb Manufacturing business মিনিমাম capital (অর্থ) বিনিয়োগ করে শুরু করা যায়। এটা আপনার উপর নির্ভর করে আপনি কত টাকা invest করতে চান।

যদি আপনি এই Business এর technical knowledge নিতে চান তাহলে আপনি IID (Institute for Industrial Development) এর offical Site গিয়ে নিদিষ্ট বিষয়ে উপর জ্ঞান নিতে পারেন আবার আপনার আশেপাশের LED bulb manufacturing business এর সঙ্গে যুক্ত ব্যাক্তির সঙ্গে যোগাযোগ করতে পারেন।

Hand Sanitizer Manufacturing Business:

কোভিডি-19 আসার পর থেকে আমাদের অভ্যাস ও lifestyle এর অনেক পরিবর্তন এসেছে। বাড়িতে বা গাড়িতে যেখানে থাকিনা কেন Hand Sanitizer রাখতে কখনো ভুলিনা।বাড়ির বাইরে যাওয়ার সময় ব্যাগের মধ্যে ছোট একটি Hand Sanitizer সঙ্গে নিতে ভুলিনা। Hospital, office, Shoppingmoll, Bus, Train এই সমস্ত স্থান গুলোতে ব্যাপক পরিমানে Sanitizer Use হচ্ছে। বর্তমানে Sanitizer এর ব্যবহার একটি সাধারণ অভ্যাসে পরিণত হয়েছে। বর্তমানে তো এর ডিমান্ড (চাহিদা) রয়েছে ভবিষ্যতে চাহিদা থাকবে। ব্রান্ডেড কোম্পানি গুলোর Sanitizer এর তুলনায় একটু সস্তা এবং সমগুন সম্পর্ণ তাই Local Sanitizer এর চাহিদা বেশি।আপনি এই সুবর্ণ সুযোগকে কাজে লাগিয়ে Business start করতে পারেন।

আগরবাতি (Incense Sticks) Manufacturing Business:

আমাদের দেশে ঈশ্বরের আরাধনা ভীষণ ভাবে প্রচলিত। তাই কয়েক Km এর মধ্যে মন্দির ,মসজিদ, গির্জা চোখে পড়বে। এই সব স্থান গুলোতে আগরবাতি জ্বালিয়ে ঈশ্বরের প্রার্থনা করা হয়। এছাড়াও অনেকে নিজের বাড়িতে আগরবাতি জ্বালিয়ে ঈশ্বরের প্রার্থনা করে। আবার ধর্মীয় স্থান বাদে Office, দোকান, হোটেল, রেস্টুরেন্ট এই সব জায়গায় আগরবাতি ব্যাপক চাহিদা রয়েছে। তাই আপনি যদি এই আগরবাতি Manufacturing Business শুরু করেন তাহলে অল্প সময়ের খুব দ্রুত sucess পেতে পারেন। এই business আপনি অল্প পুঁজিতে (টাকাতে) অল্প জায়গাতে শুরু করতে পারেন এবং আপনার আশেপাশের মানুষদের আপনার business এ রোজগারের সুবিধা করে দিতে পারেন।

আপনি যখন এই business এ গ্রোথ করবেন তখন আপনি আগরবাতির পাশাপাশি মোমবাতি  বানাতে পারেন।

Mobile phone Accessories Manufacturing Business:

একটু ভাবুন, আপনি আপনার মোবাইলছাড়া একদিন কাটাতে পারবেন? আমার ধারণা আপনি যদি একদিন কাটাতে পারেন তাহলে আপনার অনেক কষ্ট হবে। সকালে ঘুম থেকে ওঠার পর থেকে রাত্রে গুমনোর আগে পর্যন্ত আমরা অনেকেই মোবাইল ফোনে উসে করি। সকলে নিজের ফোনকেসুন্দর ভাবে যত্ন সহকারে রাখি তাই কয়েক মাস অন্তর অন্তর মোবাইল accessories (Temple glass, Cover, Head phone, Slfi stick সহ আরও অন্যান্য ) পরিবর্তন করি। তাই এই Mobile phone accessories manufacturing business এর প্রচন্ড market রয়েছে। মোবাইলে এর use কখনো কমবে না তাই এই business এর market কখনো Down হবে না।

আপনার উৎপন্ন product Flipkar, Amazon এর মতো e-commerce site দ্বারা sell করতে পারেন।

Chemical free Skin care Product Manufacturing Business:

বর্তমানে ছেলে-মেয়ে সকলে নিজের skin নিয়ে খুবই সচেতন, তাই সকলে নিজের Skin এর যত্ন নেওয়ার জন্য ক্যামিক্যাল ফ্রী skin care ক্রিম,  তেল, জেল use করতে চাইছে। কারণ কেমিক্যাল যুক্ত প্রোডাক্ট skin এর যত্নের পাশাপাশি স্কিনের ক্ষতি করে থেকে। তাই আগে থেকে তারা সচেতন। এই কারণে Chemical free skin care প্রোডাক্টস manufacturing business এর প্রচন্ড Scoop রয়েছে। এই business শুরু করতে একটু বেশি টাকা invest করতে হতে পারে।

আমার শেষকথা;

আজকের এই আর্টিকলে আমি আপনাকে অনেক গুলো Manufacturing Business এর idea দিলাম। আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো একটি Business start করে ভবিষ্যতে একটি সুন্দর জীবন injoy করতে পারেন। একটি কথা সবসময় মাথায় রাখবেন “ধৈর্য ছাড়া Business চলে না”।

আজকের এই আর্টিকলেটি যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধু-বান্ধব, পরিজনের সঙ্গে Share করবেন যাতে তারা ভবিষ্যতে একটি সুন্দর জীবন কাটানোর জন্য Business idea পায়।

এই বিষয়ে আপনার কোনো মতামত থাকলে comment করে জানাবেন এবং পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল পেতে চান comment করে জানাবেন, ধন্যবাদ।

Leave a Comment