What is Google Adsense- Full information in Bangla

আপনি হয়তো অনেক সময় ঘরে বসে অনলাইনে ইনকামের কথা শুনেছেন। এবং এটাও শুনেছেন যে Youtube আর Bloging এর মাধ্যমে অনলাইনে ইনকাম করা যায়। আপনি জানেন কিভাবে এই অনলাইন থেকে ইনকাম হয়। এই অনলাইন ইনকামের প্রধান উৎস হলো Google Adsense । অনলাইনে ইনকামের 90% ইনকাম Google Adsense দ্বারা হয়ে থাকে। Adsense কে ব্যবহার করে হাজার-হাজার লোক লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। চাইলে আপনিও এডসেন্স থেকে ইনকাম করতে পারেন। Adsense থেকে ইনকামের জন্য আপনার কাছে Blog website বা Youtube চ্যানেল থাকতে হবে, তবে আপনি এখন থেকে ইনকাম করতে পারবেন। আজকের এই আর্টিকলে Google Adsense নিয়ে আলোচনা করবো।

আলোচনা শুরু করার আগে আজ Google Adsense-এর কি কি বিষয়ে আলোচনা হবে তার একটু সংক্ষিপ্ত ধারণা দিয়ে রাখি–

  1. Google Adsense কি ?
  2. Google Adsense কিভাবে কাজ করে ?
  3. কিভাবে Google Adsense এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় ?
  4. Google Adsense এর টাকা কিভাবে ব্যাঙ্কে আসবে ?

আরও পড়ুন: অনলাইন থাকে কি কি ভাবে ইনকাম করা যায়

  • Google Adsense কি (What is Google Adsense):

Adsense হলো এমন একটি মাধ্যম যার সাহায্যে আপনি আপনার অনলাইন কন্টেন্টের পাশে বিজ্ঞাপন (Ads) দেখিয়ে উপার্জন করতে পারেন খুব সহজে এবং সম্পর্ণ ফ্রী তে।

আপনাকে আগেই বলেছি adsense থেকে ইনকামের জন্য আপনার কাছে দুটি জিনিসের মধ্যে একটি থাকলে যথেষ্ট Bloging website বা Youtube Channel । আপনার আর্টিকলে বা video Content এর পাশে Adsense এর বিজ্ঞাপন লাগিয়ে মাসিক ভালো পরিমান টাকা ইনকাম করতে পারেন।

  • Google Adsense কিভাবে কাজ করে (How does Google Adsense work):

Google adsense হচ্ছে বিশ্বের সবচেয়ে বড়ো অনলাইন Advertisement কোম্পানী। google এর ইনকামের প্রধান সোর্স হল  Advertisement । Google ads এর মাধ্যমে যেকোনো কোম্পানি বা ব্যাক্তি তাদের প্রোডাক্ট এর Advertisement করার জন্য টাকা দেয় (pay করে)। সেই ads User (গ্রাহক) দের কাছে পৌঁছনোর জন্য Adsense কে ব্যবহার করে। Blog website বা Youtube চ্যানেল এর মালিক কে টাকা ইকমের সুযোগ দেওয়ার জন্য তাদের কে Adsense এ খুলতে বলে। Blog website বা Youtube চ্যানেলকে কাজে লাগিয়ে ভিডিওতে বা article Advertisement করে। আর্টিকলে যদি কখনো user Ads এর উপর আকৃষ্ট হয়ে ক্লিক করে তবে, সেই ক্লিকের দরুন ওয়েবসাইটের মালিক টাকা পাবে।

*আরও পড়ুন: ব্লগিং কি? কিভাবে আপনি একজন ব্লগার হবেন

*আরও পড়ুন: Youtube কি? কিভাবে আপনি একজন Youtuber হবেন

আপনার মনে- প্রশ্ন জাগতে পারে তাহলে Adsense কিভাবে নিজে ইনকাম করে?

Advertisement করার জন্য যে কোনো ব্যক্তি যে টাকা pay করে তার কিছু % টাকা Adsense নিজের কাছে রাখে দেয়। আর বাকি টাকা চ্যানেল মালিককে দেয়া।

  • কিভাবে Google Adsense এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় (How to make money with Google Adsense):

আমি আগেই বার বার বলেছি Adsense থেকে টাকা ইনকামের জন্য Blog Website বা Youtube Channel থাকতে হবে তবেই আপনি এখন থেকে ইনকাম করতে পারবেন। এডসেন্স চায় যতো বেশি Pulisher Adsense এর সঙ্গে join হবে তত বেশি  Advertisement প্রচার হবে। তাই adsense publisher দের অনেক সুযোগ দিয়ে থেকে।

আপনার কাছে যদি যে কোনো রকমের কন্টেন্ট বানানো অভিজ্ঞতা থেকে, তাহলে আপনি সেই কন্টেন্ট থেকে Adesense দ্বারা ইনকাম করতে পারেন। যখন আপনার কন্টেন্ট দেখার বা পড়ার জন্য দর্শক (Traffic) আসছে তখন আপনার ব্লগ বা চ্যানেল টিকে Adsense এর সঙ্গে কানেক্ট করে Ads দ্বারা ইনকাম করতে পারেন। আপনার Ads এর উপর কেউ যদি আকৃষ্ট হয়ে ক্লিক করে, তাহলে আপনার Adsense account এ ওই Ads এর value অনুযায়ী ডলার add হবে। যত বেশি Traffic আপনার সাইটে বা চ্যানেলে আসবে আপনার ads click তত বাড়বে এবং আপনার ইনকাম তত বেশী হবে।

Adsense apply করার সময় আপনাকে Adsense এর সমস্ত শর্তাবলী মেনে চলতে হবে। নইলে আপনার Adsense account block করে দেওয়া হবে।

  • Google Adsense এর টাকা কিভাবে ব্যাঙ্কে আসবে (How will Google Adsense money come to the bank):

Google Adsense থেকে payment নেওয়া খুবই সহজ। আপনার ইনকাম যখন $100 ডলার হয়ে যাবে, তার পরের মাসের শেষের দিকে আপনার Adsense account এর টাকা ব্যাংকে চলে আসবে। এবং সেই ব্যালেন্স তা Adsense থেকে cut হয়ে যাবে। আপনার  যতক্ষন না $100 ডলার কমপ্লিট হবে ততক্ষণ আপনি payment নিতে পারবেন না।

আসা করছি Google Adsense সমন্ধে সম্পর্ণ ধারণা পেয়েছেন। Asdense সমন্ধে কোনো রকম সমস্যা থাকলে coment করে জানবেন। আর্টিকলে টি সম্পর্ণ পড়ার জন্য ধন্যবাদ।

অনলাইনে ইনকাম সমন্ধে আরও আর্টিকলে এই ওয়েবসাইটে রয়েছে।

6 thoughts on “What is Google Adsense- Full information in Bangla”

    • “Add to home screen” এটি একটি plugin দ্বারা করা হয়েছে। আপনি যদি wordpress use করেন ‘web app’ plugin install করে এটি করতে পারেন।

      Reply
    • Thanks bro for your lovely Comment ❤️, আপনি কোন কোন বিষয়ে উপর article পেতে চান Comment করে জানাতে পারেন।

      Reply

Leave a Comment